alo
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Logo
alo

জুতার মাপই বলে দেবে ‌‘প্রিয় মানুষ’টি কেমন

সাংবাদিকের নাম

প্রকাশিত: 14 July, 2024, 04:22 AM

alo
alo

লাইফস্টাইল বিশেষজ্ঞেরা নানা নতুন নতুন চমকপ্রদ আবিষ্কার করে থাকেন। যেমন, জুতার মাপ থেকে তারা সংশ্লিষ্ট মানুষটির ব্যক্তিত্ব সম্বন্ধে আলোকপাত করতে পারেন। আসলে তারা বলেন, মানুষের ব্যক্তিত্বের প্রকাশ ঘটে তার জুতাতেই। জুতার নম্বর দেখেই বুঝতে পারা যায় ব্যক্তিটি কেমন স্বভাবের।

মার্কিন এক গবেষণার উপর ভিত্তি করে এই তথ্য পাওয়া গিয়েছে।

যেমন বলা হচ্ছে, যাদের জুতার মাপ ৫ নম্বর অথবা তার চেয়ে ছোট, তারা সাধারণত বড় মনের মানুষ হন। তারা সকলকে আপন করে নিতে পারেন। সকলকে ভালোবাসেন তারা। সকলের সঙ্গে ভালো ব্যবহারও করেন।

গবেষণা বলছে, যাদের জুতার সাইজ ৬ নম্বর তারা জনপ্রিয় হন। মানুষ তাদের সঙ্গ পছন্দ করেন। তারা উদার মানসিকতার হন। সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ব্যবহার করেন। সবাইকে আনন্দে রাখতে পারেন। এদের স্বভাবও ভালো হয়।

জুতার সাইজ ৭ নম্বর হলে সেই ব্যক্তি অত্যন্ত জ্ঞানী ও বুদ্ধিমান হন। তারা নিজের মূল্যবোধ সম্পর্কে খুব সচেতন থাকেন। এই পায়ের মাপের মানুষ অত্যন্ত উৎসাহী ব্যক্তি হন। যে কোনো বিষয়ে দ্রুত এগিয়ে যান।

যাদের জুতার মাপ ৮ নম্বরের হয়, তারা তাদের জীবনের সমস্যা মোকাবিলায় এতোটুক ভয় পান না। তারা সবসময় চ্যালেঞ্জ গ্রহণ করতে পছন্দ করেন।

জুতার সাইজ ৯ নম্বর হলে সংশ্লিষ্ট ব্যক্তি অত্যন্ত আত্মবিশ্বাসী হন। সমালোচনাকে তারা তুড়ি মেরে উড়িয়ে দেন। সচরাচর এরা কোনো ঝামেলায় জড়ান না। অন্যের বিষয় নাক গলাতেও পছন্দ করেন না তারা।

যাদের জুতার মাপ ১০ নম্বর, তারা শুধু নিজের মনের কথা শুনে চলেন। অন্যদের কথায় চলতে পছন্দ করেন না।

alo
alo
alo